Saturday 4 April 2009

2) Professional Blogger দের ইনকাম কতো?

আমরা জানি যে ব্লগিং এখন আর শখ না অনেকের কাছে ব্লগিং এখন পেশা।অনেকে ব্লগিং কে খন্ড কালিন পেশা হিসাবে নিচ্ছে। অনেকে আবার পুর্ন কালিন পেশা হিসাবেও গ্রহন করছে। যারা ব্লগিং কে পেশা হিসাবে নিচ্ছে তাদেরকে বলা হয় প্রো-ব্লগার।

ব্লগিং করে প্রো-ব্লগার রা যেটুকু ইনকাম করেন তা সতি ই আলোচনার ব্যাপার।

এখানে আমি কিছু বিখ্যাত প্রো-ব্লগার এবং তাদের income এর কথা উল্লেখ করছি।

Michael Arrington



তার বিখ্যাত ব্লগ www.techcrunch.com এর কথা আমরা অনেকেই জানি।এটা একটি টেকনলজি ব্লগ যেখানে সম্পুর্ন সিলিকন ভ্যালি এবং পু্রো পৃথিবী্র টেকনলজি নিয়ে লেখা হয়। Michael Arrington একজন আমেরিকান নাগরিক।
ব্লগিং থেকে Michael Arrington এর ইনকাম : $২৫০০০০.০০ (প্রতি মাসে)

Jeremy Schoemaker


২০০৮ সালের অক্টোবর মাসে Slate (magazine) এ Jeremy Schoemaker এর একটি ছবি ছাপা হয়।ছবিটিতে Jeremy Schoemaker Google Adsense এর $১৩২,৯৯৪.৯৭ এর একটি চেক দেখাচ্ছেন।এই ছবি প্রকাশের পর ই তিনি আলোচনায় আসেন।তার ব্লগ www.shoemoney.com।
তার ব্লগ থেকে ইনকাম এর ব্যাপারে আর কিছু কি বলার দরকার আছে?

Yaro Starak


একজন অস্ট্রেলিয়ান তরুন ব্লগার।তিনি ১৯৯৮ সাল থেকে ব্লগিং করেন এবং তার ব্লগ হছে www.Entrepreneurs-Journey.com ।এখন তিনি “কিভাবে ব্লগিং থেকে পুর্ন কালিন ইনকাম করা যায় ” তার উপর মানুষকে শিক্ষা দেন। ব্লগিং থেকে Yaro Starak এর ইনকাম : $৭০০০০.০০ (প্রতি মাসে)

Amit Agarwal


একজন সফল ইন্ডিয়ান ব্লগার।তার ব্লগ হছে www.labnol.blogspot.com যার টাইটেল হছে Digtal Inspiration।Amit Agarwal অন্যান্য ব্লগার দের মত তার ইনকাম রিপোর্ট কখোন প্রকাশ করেন না তবে তিনি বলেছেন তার ইনকাম ৬ ঘরের সংখ্য। অর্থাৎ তার income এক লক্ষ ডলার এর উপরে।

John Chow



আমেরিকান নাগরিক কিন্তু দেখতে কো্রিয়ানদের মত।তিনি ২০০৫ সাল থেকে ব্লগিং করছেন।তার Blog- www.johnchow.com. ব্লগিং থেকে John Chow এর ইনকাম : $৪৫০০০.০০ (প্রতি মাসে)

Darren Rowse

একজন অস্ট্রেলিয়ান ব্লগার।তিনি ২০০২ সাল থেকে ব্লগিং করেন।তার অনেকগুলি ব্লগ নেটওয়ার্ক আছে। www.proBlogger.com, www.proBlogger.net নাম আমরা সকলে ই জানি।
ব্লগিং থেকে Darren Rowse এর ইনকাম : $৩৫০০০.০০ (প্রতি মাসে)

এতক্ষন আমরা দেখলাম যে প্রো-ব্লগার রা ব্লগিং থেকে কতো বড় অংকের টাকা ইনকাম করছেন।আমাদের দেশেও কিছু ব্লগার আছেন যারা মাসে $১৫০০-$২০০০ ইনকাম করেন।একবার ভেবে দেখুন তো এটাই বা আমাদের দেশের প্রেক্ষিতে কম কিসের।আমাদের পাশের দেশের ব্লগাররাও এভারেজে $৩০০০-$৭০০০০ ইনকাম করেন।
আপনি ও পারবেন চেষ্টা চালিয়ে যান। আপনাকে ত টাকা খরচ করতে হচ্ছে না Blogging করে টাকা income করতে। সু্তরাং এই ব্লগটা Bookmark করে রাখুন আর নিয়মিত নতুন post গুলো পড়ুন বুঝেফেলবেন রহস্য।



Related Articles by Categories


0 comments:

Grab this Widget ~ Blogger Accessories